কুবিতে ‘কিভাবে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে বিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও আইন অনুষদভূক্ত সকল বিভাগের শিক্ষকদের নিয়ে ‘কিভাবে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৮ আগস্ট) দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।

প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথি কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, বৈশ্বিক মহামারীর মধ্যে আমরা কঠিন পরিস্থিতির মোকাবেলা করছি। এমতাবস্থায় ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ বিবেচনা করে অনলাইনে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই উপলক্ষে অনলাইনে কিভাবে পরীক্ষা কার্য সম্পাদন করা হবে তার জন্য এই কর্মশালা। এই প্রশিক্ষণ কর্মশালায় স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণের মাধ্যমে কর্মশালার বিষয়গুলোর গুরুত্ব অনুধাবন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে আপনারা সচেষ্ট থাকবেন বলে আমি আশাবাদী।

এই প্রশিক্ষণ কর্মশালায় আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে বিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও আইন অনুষদভুক্ত সকল বিভাগের শিক্ষক অংশগ্রহণ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!